প্রথমার্ধ শেষে এগিয়ে নেদারল্যান্ডস

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

গ্রুপ পর্ব শেষে ফিফা বিশ্বকাপ ফুটবলের রাউন্ড অব ১৬-এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে নেদারল্যান্ডস ও ইউএসএ। প্রথমার্ধ শেষে মেম্ফিস ডিপাই ও ডেলি ব্লাইন্ডের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে আছে নেদারল্যান্ডস।

এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো ছিল সবচেয়ে আনপ্রেডিক্টেবল। আজ কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ এ-এর চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে বি গ্রুপের রানারআপ যুক্তরাষ্ট্র।

ম্যাচের শুরুতেই লিড নিতে পারত যুক্তরাষ্ট্র। ম্যাচের তিন মিনিটে আমেরিকার ক্রিশ্চিয়ান পুলিসিচ ডাচদের রক্ষণে আঘাত করলেও তা সেভ করেন ডাচ গোলকিপার নোপের্ট। যদি পরে দেখা যায়, তা অফসাইড ছিল।

তবে ম্যাচের ১০ মিনিটেই পাল্টা আক্রমণে গোলের দেখা পেয়ে যায় নেদারল্যান্ডস। ডেনজেল ডাম্ফ্রিজের পাশ থেকে গোল করেন মেম্ফিস ডিপাই। নেদারল্যান্ডস এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

এরপর ২১ মিনিটে আবারো ব্যবধান বাড়ানোর সুযোগ পায় ডাচরা। আমেরিকান রক্ষণের ডানে বল পান মেম্ফিস ডিপাই, কিন্তু বলটি পোস্টের পাশ দিয়ে চলে গেলে সুযোগ হারায় দ্যা অরেঞ্জরা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবারো এসিস্ট করেন ডেনজেল ডাম্ফ্রিজ। এবার স্কোরশীটে নাম তোলেন ডেলি ব্লাইড। ২-০ ব্যবধানের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে ডাচরা।

বিডিসংবাদ/এএইচএস